SHARE
১০ বছর পর সোসিয়েদাদের মাঠে জিতল বার্সেলোনা
১০ বছর পর সোসিয়েদাদের মাঠে জিতল বার্সেলোনা

স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার যে এমন একটা ব্যর্থতার রেকর্ড আছে তা বেশিরভাগেরই জানার কথা নয়। একের পর এক ম্যাচ আর শিরোপা জয়ে রেকর্ড গড়েছে দলটি। কিন্তু রিয়াল সোসিয়েদাদের মাঠে কোনো জয় ছিল না বার্সার। সেই ২০০৭ সাল থেকে।  অবশেষে নেইমারের পেনাল্টি গোলে কাল কোপা ডেল রের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে রিয়াল সোসিয়েদাদকে ১-০ গোলে হারাল এনরিকের শিষ্যরা।

বৃহস্পতবার রাতে ম্যাচের শুরু থেকেই চাপে ছিল বার্সা।  সবচেয়ে অবাক করা বিষয় ছিল মেসির হলুদ কার্ড দেখা। ভীষণ চাপে থাকার ফলেই মেজাজ হারাচ্ছিলেন আর্জেন্টাইন সুপারস্টার। হলুদ কার্ড দেখেছেন নেইমারও।  এমন লড়াইয়ের মাঝে ২১ মিনিটে গোলের দেখা পায় বার্সা। নেইমারকে স্প্যানিশ ডিফেন্ডার আরিৎস এলুসতোন্দো ডি-বক্সে ফাউল করলে স্পটকিকের বাঁশি বাজিয়েছিলেন রেফারি। পেনাল্টি থেকে গোল করার সুযোগ ছাড়েননি এই ব্রাজিলিয়ান সুপারস্টার।

৫৬তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ হারান নেইমার। বাঁয়ে মেসির ব্যাক-হিল করে বাড়ানো বল ধরে ডি-বক্সে ঢুকে তার নেওয়া কোনাকুনি শট লক্ষ্যভ্রষ্ট হয়। এর কিছু সময় পর নিজেদের প্রথম ও একমাত্র সুযোগটি পায় সোসিয়েদাদ। কিন্তু বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢুকে স্প্যানিশ ডিফেন্ডার ইউরির কোনাকুনি শট একটুর জন্যে লক্ষ্যভ্রষ্ট হয়। ২০০৭ সালের মে মাসের পর থেকে এই মাঠে ৮ বারের প্রচেষ্টায়ও কোনো জয় ছিল না বার্সেলোনার। সেই অপ্রাপ্তি এবার কাটল।  আগামী বৃহস্পতিবার ক্যাম্প ন্যুতে ফিরতি লেগের খেলা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here