SHARE
সেরে উঠছেন দিলীপ কুমার
সেরে উঠছেন দিলীপ কুমার
বর্ষীয়ান অভিনেতা দিলীপ কুমার সেরে উঠছেন। আগামী দুইদিনের মধ্যে তিনি হাসপাতাল ছাড়তে পারবেন বলে জানিয়েছেন তার চিকিত্সক। শ্বাসকষ্টের কারণে গত ১৬ এপ্রিল লীলবতী হাসপাতালে ভর্তি হয়েছিলেন দিলীপ কুমার।
লীলাবতী হাসপাতালের চিকিত্সক জলিল পারকার সোমবার সাংবাদিকদের বলেছেন, দিলীপ কুমারের শারীরিক অবস্থা নিয়ে কিছু গুঞ্জন শোনা গেছে। কিন্তু এগুলো সঠিক নয়। তিনি সম্পূর্ণ সচেতন আছেন এবং তার বেশ ভাল উন্নতি হয়েছে। তাকে আইসিইউ কিংবা ভেন্টিলেটরে নয় কেবিনে রাখা হয়েছে। আগামী দুইদিনের মধ্যে দিলীপ কুমারকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হবে।
তিনি আরো জানান, দিলীপ কুমারের শারীরিক অবস্থা স্থিতিশীল আছে। তিনি ঠিকমতো খাবার খেতে পারছেন।
এদিকে টুইটারে নিজের অ্যাকাউন্টে ভক্ত ও অনুসারীদের ধন্যবাদ জানিয়েছেন দিলীপ কুমার।
এর আগে তার স্ত্রী সায়রা বানু জানিয়েছিলেন, উচ্চ মাত্রার জ্তর, বুকের সংক্রমণ ও শ্বাসকষ্টের কারণে দিলীপ কুমারকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
দিলীপ কুমারের প্রকৃত নাম মোহম্মদ ইউসুফ খান। ছয় দশকের অভিনয় জীবনে তিনি ‘মধুমতি’, ‘দেবদাস’, ‘মুগল-ই-আজম’, ‘গঙ্গা যমুনা’, ‘রাম অর শ্যাম’, ‘কর্ম’ ও আরো অনেক ছবি উপহার দিয়েছেন।
দিলীপ কুমারকে বলা হয় বড়পর্দার ‘ট্র্যাজেডি কিং’। ‘আন্দাজ’, ‘বাবুল’, ‘মেলা’, ‘দিদার’, ‘যোগান’ প্রভৃতি ছবিতে কাজ করে তিনি এই আখ্যা পেয়েছেন। সর্বশেষ ১৯৯৮ সালে ‘কিলা’ ছবিতে অভিনয় করেন তিনি।
গত বছর ভারত সরকারের কাছ থেকে পদ্মবিভূষণ খেতাব পেয়েছেন দিলীপ কুমার। ১৯৯৪ সালে তাকে পদ্মভূষণ দেয়া হয়। এর তিন বছর পর তিনি দাদাসাহেব ফালকে পুরস্কার পান। খবর: এনডিটিভি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here