SHARE
মিনি আইপিএল
মিনি আইপিএল

এক বছরে দুইবার আইপিএ‍লের আসর দেখা যেতে পারে বলে বাতাসে খবর ভেসে বেড়াচ্ছে। ক্রিকেটের রমরমা বাণিজ্যে ভারতীয় ক্রিকেট বোর্ড, বিসিসিআই চাইছে চলতি বছরের সেপ্টেম্বরে ‘মিনি আইপিএল’ এর আয়োজন করতে।

 

ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা, আইসিসি ক্রিকেটকে ছড়িয়ে দিতে প্রতি বছরের সেপ্টেম্বরে চ্যাম্পিয়ন্স লিগের আয়োজন করতো। তবে, ব্যবসায়িকভাবে অলাভজনক হওয়ায় গত দুই বছর ধরে এই টুর্নামেন্ট বন্ধ রয়েছে।

বিসিসিআইয়ের সভাপতি হওয়ার পর অনুরাগ ঠাকুর জানান, ক্রিকেটপ্রেমীদের জন্য ‘মিনি আইপিএল’ এর আয়োজন করা হলে সেটি লাভজনক হবে। যে দেশে ভারতীয়রা ক্রিকেটকে বিনোদন হিসেবে পেতে চায় সে দেশে এই আয়োজন হতে পারে বলেও তিনি জানান।

ক্রিকেটের বিশ্বায়নে আইসিসি চাইছে সেপ্টেম্বর মাসে একটা টুর্নামেন্ট আয়োজন করতে। এদিকে, বিসিসিআই-ও চাইছে ‘মিনি আইপিএল’ আয়োজন করতে। তাই ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আর ভারতীয় ক্রিকেট বোর্ডের আলোচনায় বৈশ্বিক কোনো টুর্নামেন্ট মাঠে গড়ালে সেটি যে অর্থনৈতিক সাফল্য ধরে রাখবে তা আর বলার অপেক্ষা রাখে না। আর সে দিকটি বিবেচনা করলে ক্রিকেটের ফাঁকা মাস হিসেবে সেপ্টেম্বরেই মাঠে গড়াতে পারে ‘মিনি আইপিএল’।

Comments

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here