SHARE
সাইবার সিকিউরিটি চ্যালেঞ্জ
সাইবার সিকিউরিটি চ্যালেঞ্জ

সাইবার নিরাপত্তায় দক্ষ কর্মী খুঁজে বের করতে অ্যাডভান্স টেকনোলজি বিডি দেশে প্রথমবার আয়োজন করছে ‘সাইবার সিকিউরিটি চ্যালেঞ্জ-২০১৬’ শীর্ষক প্রতিযোগিতা।

‘বি দ্য আলটিমেট সিকিউরিটি স্পেশালি’ স্লোগানের এই প্রতিযোগিতায় পার্টনার হিসেবে রয়েছে বেসিস স্টুডেন্ট ফোরাম, বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন) এবং বাংলাদেশ উইমেন ইন টেকনোলজি (বিডব্লিউআইটি)।

ইতোমধ্যে শুরু হয়ে গেছে প্রতিযোগিতায় অংশগ্রহনের নিবন্ধন কার্যক্রম। দেশের বিভিন্ন কলেজ ও বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থী সহ পেশাজীবীরাও এতে অংশগ্রহণ করতে পারবেন।

সংশ্লিষ্ট সুত্র মতে, সর্বোচ্চ ৪ জনের একটি দল গঠন করে প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে প্রতিযোগিরা।

আগামী ৪ জুলাইয়ের মধ্যে প্রতিযোগিতায় অংশগ্রহনের নিবন্ধন কার্যক্রম শেষ হচ্ছে।

নিবন্ধন কার্যক্রম সম্পন্নের পর ঢাকা, রাজশাহী, খুলনা, সিলেট ও চট্টগ্রামে সাইবার সিকিউরিটি বিষয়ে সচেতনতামূলক কর্মশালা, সেমিনারের পাশাপাশি প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের নিয়ে গ্রুমিং সেশন অনুষ্ঠিত হবে।

এরপর অনলাইন পরীক্ষায় অংশগ্রহণের মাধ্যমে নির্বাচিতদের নিয়ে ১০ আগস্ট ঢাকার ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে অনুষ্ঠিত হবে চুড়ান্ত প্রতিযোগিতা।

প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন দল ৫০ হাজার টাকা, প্রথম রানার্স আপ ২৫ হাজার টাকা এবং দ্বিতীয় রানার্স আপ দল ১০ হাজার টাকা অর্থ পুরস্কারের পাশাপাশি ক্রেস্ট এবং সনদপত্র পাবে।

দেশের পাশাপাশি বিদেশি প্রতিষ্ঠানে কর্মরত সাইবার সিকিউরিটি বিশেষজ্ঞরা প্রতিযোগিতায় বিচারক হিসেবে দায়িত্ব পালন করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here