SHARE
রোলবল বিশ্বকাপে শুভ সূচনা বাংলাদেশের
রোলবল বিশ্বকাপে শুভ সূচনা বাংলাদেশের

৪০ টি দেশের অংশগ্রহণে ঢাকায় শুরু হওয়া ৪র্থ রোলবল বিশ্বকাপে শুভ সূচনা করেছে বাংলাদেশ। নিজেদের প্রথম ম্যাচে হংকংকে ১৯-১ গোলে হারিয়েছে স্বাগতিক পুরুষ দল। তবে চরম অব্যবস্থাপনা আর বিশৃঙ্খলায়, আসরের প্রথম দিনেই ফুটে ওঠে আয়োজকদের ব্যর্থতা।

 

উদ্বোধনী অনুষ্ঠানের পর, ম্যাচ আয়োজনে ভেন্যু প্রস্তুতিতে ফেডারেশনের উদাসীনতায় খেলা শুরু হয় নির্ধারিত সময়ের তিন ঘণ্টা পর। অবশ্য এ ঘটনাকে স্রেফ ভুল বলেই এড়িয়ে যেতে চাইলেন ফেডারেশনের সাধারণ সম্পাদক।

 

জমকালো আলোর খেলা আর প্রতিযোগীদের উন্মাদনার মধ্যে দিয়ে ঢাকায় শুরু রোলবল বিশ্বকাপের ৪র্থ আসর। ২০০৩ সালে ভারতের পুনেতে, রাজু ধারাবের হাত ধরে যে খেলাটি জন্ম, মাত্র ১৪ বছরের ব্যবধানে আয়োজিত ৪র্থ বিশ্বকাপে, সে খেলাটিতে অংশগ্রহণকারী দেশের সংখ্যা ৪০। যা ছাড়িয়েছে আগের সব আসরকে।

 

তবে সকালের দৃশ্যপট-টা পাল্টাতে বেশিক্ষণ লাগেনি। আসরের প্রথম দিনেই নানা অব্যবস্থাপনার মধ্যে দিয়ে ফুটে ওঠে আয়োজকদের ব্যর্থতা। বিশ্বকাপের প্রথম ম্যাচে বিকেল ৩টায় মুখোমুখি হবার কথা ছিল হংকং ও বাংলাদেশের। কিন্তু উদ্বোধনী অনুষ্ঠানের পর, ম্যাচ আয়োজনের জন্য ভেন্যু পুরোপুরি প্রস্তুত না হওয়ায় শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে খেলা শুরু হয় নির্ধারিত সময়ের তিন ঘণ্টা পর।

 

অথচ এই টুর্নামেন্ট বাবদ সরকারের পক্ষ থেকে ফেডারেশনকে দেয়া হয়েছিলো প্রায় ১৮ কোটি টাকা। পরে সাংবাদিকদের জেরার মুখে বাংলাদেশ-হংকংয়ের ম্যাচ সরিয়ে নেয়া হয় হ্যান্ডবল স্টেডিয়ামে।

 

এদিকে আয়োজকদের এমন অব্যবস্থাপনায় দারুণ ক্ষুব্ধ বাংলাদেশ দলের প্রতিপক্ষ হংকং।

 

বেলা ৪টার পর খোঁজ মিললো বাংলাদেশ রোলার স্কেটিংয়ের সাধারণ সম্পাদক ও বিশ্বকাপের প্রধান সমন্বয়ক আসিফ আহমেদের।

 

আক্ষেপের জায়গা আরো আছে। মাঠে প্রবেশের জন্য গণমাধ্যম কর্মী ও খেলোয়াড়দের যে পরিচয় পত্রটি দেয়া হয়েছে সেখানে বাংলাদেশ নামের বানান দেখে ভ্রু কুঁচকে যাবে সবার।

 

অবশ্য সারা দিনের এতসব অসঙ্গতি নিমিষেই ভুলিয়ে দিয়েছে বাংলাদেশ পুরুষ দল। হংকংকে ১৯-১ গোলে উড়িয়ে দিয়ে প্রথম ম্যাচেই দারুণ এক জয় তুলে নিয়েছে কোচ মাসুম আহমেদের শিষ্যরা।

 

প্রথমার্ধে ৭-১ গোলে এগিয়ে থাকার পর দ্বিতীয়ার্ধে আরো ১২ গোল করেছে বাংলাদেশ। বাংলাদেশের পক্ষে একাই ৯ গোল দ্বীন হাসান হৃদয়। এদিকে এমন জয়ে দারুণ উচ্ছ্বসিত দলের অধিনায়ক।

 

শনিবার নিজেদের ২য় ম্যাচে দুপুর আড়াইটায় ভুটানের মুখোমুখি হবে বাংলাদেশ। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here