SHARE
বেসিস সফটএক্সপো শুরু ১ ফেব্রুয়ারি
বেসিস সফটএক্সপো শুরু ১ ফেব্রুয়ারি

দেশের বেসরকারি খাতের তথ্যপ্রযুক্তি বিষয়ক প্রদর্শনী বেসিস সফটএক্সপো অনুষ্ঠিত হবে আগামী ১ থেকে ৪ ফেব্রুয়ারি। ‘ফিউচার ইন মোশন’ স্লোগান নিয়ে রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এগারতম এ মেলার আয়োজন করছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)।

বিগত যেকোনো সফটএক্সপোর তুলনায় বর্ধিত পরিসরে ও নানা আয়োজনে বেসিস সফটএক্সপো ২০১৭ অনুষ্ঠিত হবে। বেসিসের সদস্য প্রতিষ্ঠানসহ দেড় শতাধিক প্রতিষ্ঠান এবারের প্রদর্শনীতে অংশ নিচ্ছে। এছাড়া অতিথি হিসেবে সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রীবর্গ, আন্তর্জাতিক প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ, দেশের তথ্যপ্রযুক্তি খাতের প্রতিনিধিবৃন্দসহ অন্তত ৫ লাখ দর্শনার্থী উপস্থিত হবে বলে ধারণা করা হচ্ছে।

এ বছর প্রদর্শনী এলাকাকে বিজনেস সফটওয়্যার জোন, আইটিইএস এবং বিপিও জোন, মোবাইল ইনোভেশন জোন ও ই-কমার্স জোন এই ৪টি ভাগে ভাগ করা হয়েছে। তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানগুলোর ব্যবসায় প্রসারে থাকছে স্থানীয় ও আন্তর্জাতিক বিজনেস ম্যাচমেকিং সেশন। বাড়তি সুবিধা হিসেবে থাকবে বিজনেস লাউঞ্জ। এছাড়া উল্লেখযোগ্য ইভেন্টের মধ্যে রয়েছে সিএক্সও নাইট এবং অ্যাওয়ার্ড নাইট।

তরুণ প্রজন্মকে দেশের তথ্যপ্রযুক্তি খাতে চাকরির সুযোগ করে দেওয়ার লক্ষ্যে থাকছে আইটি জব ফেয়ার। শিশুদের জন্য থাকছে চিত্রাংকন প্রতিযোগিতা। চারদিনের এই প্রদর্শনী চলাকালে প্রায় ৩০টি সেমিনার ও কর্মশালা অনুষ্ঠিত হবে। এতে দেশ-বিদেশের স্বনামধন্য তথ্যপ্রযুক্তিবিদ ও আলোচকরা বিভিন্ন বিষয়ে আলোচনা করবেন।

আউটসোর্সিং পেশায় জড়িতদের কাজের স্বীকৃতি দিতে বিগত কয়েক বছর ধরে বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ডের আয়োজন করে আসছে। এবারের সফটএক্সপোতে বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ডের আনুষ্ঠানিক উদ্বোধনও করা হবে।

প্রদর্শনীতে আগত দর্শনার্থীরা অনুষ্ঠানস্থলে এসেও যাতে অনলাইনে বিভিন্ন তথ্য খোঁজা, সামাজিক যোগাযোগ মাধ্যমে আপডেট দেওয়া কিংবা ইন্টারনেটের মাধ্যমে তাদের জরুরী কাজটি সেরে ফেলতে পারেন তার জন্য থাকছে দ্রুতগতির ওয়াইফাই ইন্টারনেট সুবিধা। বিনামূল্যে নিবন্ধন (www.softexpo.com.bd) ঠিকানায়।

Comments

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here