SHARE
বার্ষিক ৪০ লাখ বিশ্বমানের কম্প্রেসার তৈরির কারখানা স্থাপন করেছে ওয়ালটন
বার্ষিক ৪০ লাখ বিশ্বমানের কম্প্রেসার তৈরির কারখানা স্থাপন করেছে ওয়ালটন
গাজীপুরের চন্দ্রায় বার্ষিক ৪০ লাখ বিশ্বমানের  কম্প্রেসার তৈরির কারখানা স্থাপন করেছে ওয়ালটন। কারখানার অবকাঠামো নির্মাণ থেকে শুরু করে মেশিনারিজ স্থাপন, প্রকৌশলী ও কর্মী নিয়োগসহ সব প্রক্রিয়াই প্রায় সম্পন্ন। আগামী মার্চের প্রথম সপ্তাহেই আনুষ্ঠানিকভাবে কম্প্রেসার কারখানা চালুর মাধ্যমে অবসান ঘটবে দীর্ঘ প্রতীক্ষার। যার মাধ্যমে বিশ্বে ১৫তম কম্প্রোসার উৎপাদনকারী দেশ হিসেবে নাম লেখাবে বাংলাদেশ। আর এশিয়ার মধ্যে হবে ৮ম।
মঙ্গলবার গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন মাইক্রো-টেক করপোরেশনে আয়োজিত দিনব্যাপী ’প্লাজা কনফারেন্স-২০১৬’ এ এসব কথা জানান ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এসএম আশরাফুল আলম।
তিনি জানান, আগামী মার্চে কম্প্রেসার কারখানা উদ্বোধনের মাধ্যমে দীর্ঘ দিনের স্বপ্ন পূরণ হবে। এটি শুধু ওয়ালটনের জন্যই নয়, বাংলাদেশের উচ্চ প্রযুক্তি পণ্য উৎপাদন খাতেও একটি মাইলফলক হবে। বহির্বিশ্বে এক নতুন পরিচয় নিয়ে আবির্ভাব হবে বাংলাদেশ। দেশের ভাবমূর্তি ও ইমেজ পৌঁছাবে অনন্য এক উচ্চতায়। প্রযুক্তি পণ্য উৎপাদন খাতে বাংলাদেশে এক নতুন দিগন্তের সূচনা হবে।
তিনি বলেন, ওয়ালটন কারখানায় বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তি ও মেশিনারিজের সমন্বয়ে বার্ষিক ৪০ লাখ পিস আন্তর্জাতিক মানের কম্প্রেসার তৈরি করা হবে। যার মধ্যে স্থানীয় চাহিদা মিটিয়ে রফতানি করা যাবে ২৫ লাখ পিস। গুণগতমানের দিক থেকে বিশ্ববাজারে অন্যতম শীর্ষস্থান দখল করতে সক্ষম হবে ওয়ালটন কম্প্রেসার। গ্রাহকপর্যায়ে ওয়ালটনের তৈরি কম্প্রেসারের রিপ্লেসমেন্ট গ্যারান্টির মেয়াদ বাড়াবে, স্থানীয় বাজারে ওয়ালটন ব্র্যান্ডের ফ্রিজের দামও কমবে। পাশাপাশি, চলতি বছরের মধ্যে বিশ্ব বাজারে সবচেয়ে সাশ্রয়ী মূল্যে আন্তর্জাকিত মানের ফ্রিজ সরবরাহ করতে সক্ষম হবে ওয়ালটন।
এর আগে দিনব্যাপী এই সম্মেলনের উদ্বোধন করেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক ও বিপণন বিভাগের প্রধান সমন্বয়ক ইভা রিজওয়ানা। কনফারেন্সে প্রধান অতিথি ছিলেন ওয়ালটন গ্রুপের ভাইস চেয়ারম্যান এসএম নূরুল আলম রিজভী।

Comments

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here