SHARE
বাংলাদেশে ডেলের নতুন ডাটা সেন্টার সল্যুউশন www.valokhobor.com
বাংলাদেশে ডেলের নতুন ডাটা সেন্টার সল্যুউশন www.valokhobor.com
আগামী দিনের প্রতিষ্ঠান ও জনবলকে যুগোপযোগি করতে নতুন ডাটা সেন্টার সল্যুউশন ঘোষণা করেছে ডেল। ডেল বাংলাদেশ ফিউচার-রেডি ২০১৬’ এর এই কার্যক্রমের ধারাবাহিকতায় ডেল দেশের বাণিজ্যিক পণ্যে নতুন সল্যুউশন ঘোষনা করেছে।
সোমবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আনুষ্ঠানিকভাবে এই ঘোষণা দেয় প্রতিষ্ঠানটি। এসময় উপস্থিত ছিলেন ডেল সাউথ এশিয়া ডেভেলপমেন্ট মার্কেট গ্রুপের জেনারেল ম্যানেজার হারজিৎ সিং রেখি, হেড অব ক্লায়েন্ট সার্ভিস চুয়াং ইয়ে ফু এবং ডেল বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার মোহাম্মদ আতিকুর রহমান।
অনুষ্ঠানে ডেল বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার মোহাম্মদ আতিকুর রহমান বলেন, সাম্প্রতিক বছরগুলোতে বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের অসামান্য উন্নয়ন হয়েছে, যদিও ডিজিটাল বৈষম্য দূরীকরণে আরও অনেক কিছু করার আছে। যেহেতু আরও বেশি প্রতিষ্ঠান আধুনিক ও তথ্যপ্রযুক্তি অবকাঠামোতে পরিবর্তিত হচ্ছে, সেহেতু আমরা গ্রাহকদের সবচেয়ে ভালো অভিজ্ঞতা দেওয়ার ও তাদের চাহিদা পূরণে সর্বাত্বক চেষ্টা করবো। গ্রাহকদের শতভাগ বিবেচনায় রেখে দীর্ঘমেয়াদী পরিকল্পনায় ডেল বাংলাদেশে গবেষণা, উন্নয়ন ও চ্যানেলে বিনিয়োগ করতে অঙ্গীকারবদ্ধ।
ডেল ফিউচার রেডি সল্যুউশন প্রোগ্রামে ডেল পরবর্তী প্রজন্মেও ডাটা সেন্টারের জন্য সার্ভার, স্টোরেজ ও নেটওয়ার্কিংয়ের পণ্যের তালিকায় আরও কিছু পণ্যকে উন্মোচন করে।
এ বিষয়ে ডেল সাউথ এশিয়া ডেভেলপমেন্ট মার্কেট গ্রুপের জেনারেল ম্যানেজার হারজিৎ সিং রেখি বলেন, আমরা গ্রাহকদের প্রতি আমাদের প্রতিশ্রুতি অনুযায়ী ধারাবাহিকভাবে বাজারে নতুন পণ্য ও সেবা আনছি। আগামীকে মাথায় রেখেই ডেলের নতুন এই পণ্যগুলো ডিজাইন করা হয়েছে। যেখানে কোম্পানিগুলোর বাজেট সাশ্রয়ের কথাও বিবেচনা করা হয়েছে। এগুলো তাদের চাহিদার পাশাপাশি কাজকে দ্রুত, সহজবোধ্য করবে, একইসাথে উদ্ভাবনীর মাধ্যমে বাজার সম্প্রসারণে ভূমিকা রাখবে।
প্রতিযোগিতায় টিকে থাকা ও উৎপাদনশীলতা বৃদ্ধি করতে স্থানীয় কোম্পানিগুলো উদ্ভাবনী প্রযুক্তি খুঁজছে। বাংলাদেশের তথ্যপ্রযুক্তির অগ্রযাত্রায় কোম্পানিগুলো আধুনিক প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে বাজারের চাহিদার সাথে নিজেদের ব্যবসায়ের প্রসার ঘটাতে পারবে। কারণ প্রযুক্তির মাধ্যমে সর্বোচ্চ উৎপাদশীলতা নিশ্চিত ও ভালো সেবা দেওয়া সম্ভব। আর এক্ষেত্রে প্রযুক্তিকে সহজ ও আন্তর্জাতিকমানের হতে হবে। ডেল বাংলাদেশের ভবিষৎ ব্যবসায়িক পরিবেশকে এর ফিউচার-রেডি সল্যুউশনের মাধ্যমে সহযোগিতা করে যাচ্ছে।

Comments

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here