SHARE
প্রাণীর প্রতি ভালোবাসা মানুষকে সৎ করে : বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী
প্রাণীর প্রতি ভালোবাসা মানুষকে সৎ করে : বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান বলেছেন, প্রাণীর প্রতি ভালোবাসা একজন মানুষকে সৎ মানুষ হিসেবে নিজেকে তৈরী করতে সহায়তা করে।

তিনি আজ শুক্রবার বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে স্নাতক ২০১১-২০১২ শিক্ষাবর্ষের বিএসসি এএইচ (অনার্স) ৪৮তম ব্যাচের গ্র্যাজুয়েটদের স্নাতক শিক্ষা সমাপনী উৎসব অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি হিসেবে এ বক্তব্য রাখেন।

বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে অনুষ্ঠিত এ উৎসবে সভাপতিত্ব করেন পশুপালন অনুষদের ডিন ও প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো: জসিমউদ্দিন খান। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের মহা-পরিচালক ড. তালুকদার নুরুন্নাহার এবং প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো: আলী আকবর।

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের মহা-পরিচালক ড. তালুকদার নুরুন্নাহার বলেন, কৃষি ক্ষেত্রে দেশে আজ বৈপ্লবিক পরিবর্তন সাধিত হয়েছে। বর্তমান সরকারের পরিকল্পনা একটি বাড়ি একটি খামার প্রকল্পের সঠিক বাস্তবায়নে কৃষির সাথে প্রাণীসম্পদের গুরুত্ব অপরিসীম। সরকারের দিন বদলের সনদ বাস্তবায়নে ২০২১ সালের মধ্যে জনগণের পুষ্টি চাহিদা মেটানোসহ আত্মকর্মসংস্থান সৃষ্টি, দারিদ্র্যবিমোচন ও নারীর ক্ষমতায়ন নিশ্চিত করা সম্ভব প্রাণীসম্পদের উন্নয়নের মাধ্যমে। এ জন্য সর্বদা পশুপালন গ্রাজুয়েটদেরও প্রস্তুত থাকতে হবে।

অনুষ্ঠানে প্রধান পৃষ্ঠপোষক বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো: আলী আকবর বলেন, আমরা এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছি। দেশ আজ খাদ্য ও পুষ্টি নিরাপত্তার দিকে এগিয়ে যাচ্ছে। খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিত করার জন্য নতুন নতুন প্রযুক্তি খামারীদের মাঝে পৌঁছে দিতে পশুপালন গ্রাজুয়েটদের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন স্নাতক শিক্ষা সমাপনী উৎসব উদযাপন কমিটি-২০১৭ এর আহ্বায়ক প্রফেসর ড. মো: নুরুল ইসলাম, ছাত্র প্রতিনিধি অনুষদীয় ছাত্র সমিতির ভিপি কৃষিবিদ ইফতেখার সুমন। মূল প্রবন্ধ উপস্থাপন করেন স্নাতক শিক্ষা সমাপনী উৎসব উদযাপন কমিটি-২০১৭ এর সদস্য-সচিব ড. মোঃ মুনরি হোসেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here