SHARE
নিষিদ্ধ ফুটবলারদের সাজা প্রত্যাহার করেছে বাফুফে
নিষিদ্ধ ফুটবলারদের সাজা প্রত্যাহার করেছে বাফুফে

দুই মাস যেতে না যেতেই শৃঙ্খলা ভঙ্গের দায়ে নিষিদ্ধ ফুটবলারদের সাজা প্রত্যাহার করে নিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন। লিখিত আবেদনের প্রেক্ষিতে এক বছরের নিষেধাজ্ঞায় থাকা মামুনুল এবং ছয় মাসের নিষেধাজ্ঞায় থাকা সোহেল রানার শাস্তি বৃহস্পতিবার মওকুফ করে দিয়েছে বাফুফের ন্যাশনাল টিমস কমিটি। তবে আবেদন না করায় জাহিদ এবং ইয়াসিন খানের ব্যাপারে কোন সিদ্ধান্ত নেয়নি ফেডারেশন।

তাজিকিস্তানের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের প্লে অফের আগে প্রত্যাহার হতে যাচ্ছে চার ফুটবলারের নিষেধাজ্ঞা। ফেডারেশন কর্তাদের আকার ইঙ্গিতে এমন আভাস পাওয়া গিয়েছিল আগেই। তবে হাড়ির খবর হচ্ছে, বাফুফের মর্জিতে নয়, তাদের নিষেধাজ্ঞা উঠছে পূনর্নিযুক্ত কোচ লোডউইক ডি ক্রুইফের চাহিদা মোতাবেক।


সাফ ফুটবল সহ সাম্প্রতিক সময়ে বেশ ক’টি টুর্নামেন্টে ব্যর্থতার দায়ে ফ্যাক্টস ফাইন্ডিং কমিটির প্রতিবেদনের উপর ভিত্তি করে গত ২ মে জহিদ, মামুনুল, সোহেল রানা এবং ইয়াসিন খানকে জাতীয় দল থেকে বিভিন্ন মেয়াদে নিষিদ্ধ করেছিল বাফুফে। তবে নিজেদের কৃতকর্মের জন্য অনুতপ্ত হয়ে চলতি মাসের প্রথম সপ্তাহে নিষেধাজ্ঞা প্রত্যাহার চেয়ে আবেদন করে দুই ফুটবলার।

এদিকে, ফুটবলারদের শাস্তি দিয়ে যে দৃষ্টান্ত স্থাপন করেছিল বাফুফে, সে অবস্থান থেকে সরে আসায় সমালোচনার মুখে পড়েছে প্রতিষ্ঠানটি। তবে ফেডারেশন বলছে ফুটবলার সংকটের জন্যই তাদের এই নমনীয় অবস্থান।

মামুনুল ও সোহেল রানার নিষেধাজ্ঞা প্রত্যাহার হলেও তারা কবে জাতীয় দলের ক্যাম্পে যোগ দেবেন বিষয়টি স্পষ্ট করেনি ন্যাশনাল টিমস কমিটি। তবে ১৬ মে ক্রুইফ আসার পর এ বিষয়ে সিদ্ধান্ত হবে বলে আভাস আছে বাফুফের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here