SHARE
দেশেই গাড়ি তৈরির আহ্বান শিল্পমন্ত্রীর
দেশেই গাড়ি তৈরির আহ্বান শিল্পমন্ত্রীর

মোটরগাড়ির চাহিদা পূরণে আমদানিমুখী না হয়ে দেশেই গাড়ি তৈরি করে রপ্তানি করার আহ্বান জানিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

আজ সোমবার রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে জেনেক্স ন্যানো অটোমেটিক গাড়ি উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ আহ্বান জানান।

শিল্পমন্ত্রী বলেন, ‘দেশের বাজারে যে মোটরগাড়ির চাহিদা রয়েছে তা আমাদেরই পূরণ করতে হবে। এ জন্য আমদানি নয়, নিজেদেরই গাড়ি তৈরি করতে হবে। এ ক্ষেত্রে সরকারের পক্ষ থেকে সব ধরনের সুবিধা দেওয়া হবে।’

এর আগে বিশেষ অতিথির বক্তব্যে নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান ও ব্যবসায়ী সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতির (এফবিসিসিআই) সভাপতি আবদুল মাতলুব আহমাদ বলেন, এই গাড়িটি বাংলাদেশের জন্য একটি উপহার। এটিকে ন্যাশনাল কার অব বাংলাদেশ বানানো যায় কি না, সরকারের সেটা ভেবে দেখা উচিত।

জবাবে শিল্পমন্ত্রী বলেন, ‘আমাদের সরকারি প্রগতি ইন্ডাস্ট্রি আছে। যদি গাড়ি তৈরির প্রয়োজন হয়, এই ইন্ডাস্ট্রি আপনারা ব্যবহার করতে পারবেন।’

টাটা মোটরস বাংলাদেশ এবং নিটল মটরস যৌথ উদ্যোগে দেশের বাজারে নিয়ে এসেছে জেনেক্স ন্যানো অটোমেটিক গাড়ি। যার বাংলাদেশে বাজারমূল্য সাত লাখ ৯৫ হাজার টাকা।

গাড়িটিতে রয়েছে জেনেক্স ন্যানো অটোমেটিক। গাড়িটিতে অধিক গতিশীলতার জন্য রয়েছে স্পোর্টস মোড। যানজটে চলাচল উপযোগী ও সহজ পার্কিং সুবিধাসম্পন্ন ক্রিপ ফিচার। এ ছাড়া রয়েছে ২৪ লিটার ফুয়েল ট্যাংকসহ অত্যাধুনিক সুযোগ-সুবিধা। গাড়িটিতে রয়েছে ৯৪ লিটার লাকেজ রাখার সুবিধা। গাড়িটিতে আছে শোল্ডার রুম চার শতাংশ এবং লেগরুম ছয় শতাংশের বেশি। কানেক্টিভিটি ফিচারগুলোর মধ্যে রয়েছে ব্লু-টুথ, সিডি, রেডিও, ইউএসবিসহ ডিজিটাল ইনফরমেশন ডিসপ্লে সুবিধা। গাড়িটি দেশের নিটল-নিলয়ের শোরুমে পাওয়া যাবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ভারতের ডেপুটি হাইকমিশনার আদর্শ সাইকা, ওমেন্স চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি সেলিমা আহমাদ প্র

Comments

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here