SHARE
ত্রুটি ছিল ফেইসবুক অ্যাপেই
ত্রুটি ছিল ফেইসবুক অ্যাপেই

ফেইসবুক থেকে বের করে দেওয়া হচ্ছে ব্যবহারকারীদের, এরপর তারা আর নিজেদের অ্যাকাউন্টে প্রবেশ করতে পারছেন না- সম্প্রতি অনেক ব্যবহারকারী এমন সমস্যার সম্মুখীন হয়েছেন বলে জানিয়েছে ব্রিটিশ দৈনিক ইন্ডিপেনডেন্ট।

 

ফেইসবুক অ্যাপের আভ্যন্তরীণ কাঠামোর কিছু গুরুত্বপূর্ণ অংশ কাজ করা বন্ধ করে দেওয়ায় ওই ত্রুটি দেখা দিচ্ছে বলে জানিয়েছে দৈনিকটি। কোনো কোনো ব্যবহারকারী আবার তাদের স্ক্রিনে লগ ইন পেইজ দেখতে পাচ্ছেন যেখানে তাদেরকে বলা হচ্ছে যে তাদের অ্যাকাউন্ট ভেরিফাই করা যাচ্ছে না।

 

অ্যাকাউন্ট হ্যাকিংয়ের শিকার হয়েছে আর তাই তারা সাইনড আউট অবস্থায় রয়েছেন বা তাদের পাসওয়ার্ড বদলে দেওয়া হয়েছে-এমন মেসেজও পাচ্ছেন বলে জানান অনেক ব্যবহারকারী। আবার প্রাপ্ত অনুরোধে পাসওয়ার্ড পরিবর্তনের জন্য বলা হলে পাসওয়ার্ড পরিবর্তনের পরেও নিজেদের অ্যাকাউন্টে প্রবেশ করতে পারছেন না বলে জানিয়েছেন কেউ কেউ।

 

অন্যদিকে, এই ঘটনাকে ফেইসবুক অ্যাপের ‘ব্যর্থতার নিরাপত্তা’ হিসেবেই দেখা হচ্ছে, বলা হয়েছে প্রতিবেদনটিতে। এর মানে হচ্ছে ফেইসবুক টুলের মধ্যে কোনো ঝামেলা হলে তার কারণে কোনো ব্যবহারকারীর অ্যাকাউন্ট যাতে ক্ষতিগ্রস্থ না হয় সেজন্য অ্যাকাউন্টগুলোতে আর প্রবেশ করতে দেওয়া হচ্ছিল না।

 

বিশ্বজুড়ে বিভিন্ন দেশের ব্যবহারকারীরা এমন ভোগান্তির সম্মুখীন হচ্ছেন। বিশেষত ইউরোপ আর যুক্তরাষ্ট্রের উত্তর উপকূলে এমন সমস্যা দেখা যায়। তবে, এই বিভাজন ভৌগোলিক  নয় বরং টাইম জোনের পার্থক্যের কারণেই হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here