SHARE
ঢাকার মুক্তিযোদ্ধাদের নির্দিষ্ট পরিমাণ হোল্ডিং ট্যাক্স মওকুফ ঘোষণা
ঢাকার মুক্তিযোদ্ধাদের নির্দিষ্ট পরিমাণ হোল্ডিং ট্যাক্স মওকুফ ঘোষণা

ঢাকায় বসবাসরত মুক্তিযোদ্ধাদের মধ্যে যারা দেড় হাজার বর্গফুট আয়তনের ফ্ল্যাটে বাস করেন, তাঁদের হোল্ডিং ট্যাক্স দিতে হবে না।

মুক্তিযোদ্ধাদের জন্য ট্যাক্স মওকুফের এমন ঘোষণা দিয়েছে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন।

আজ শনিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আয়োজিত মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকন ও উত্তরের মেয়র আনিসুল হক এই ঘোষণা দেন।

অনুষ্ঠানে দেওয়া বক্তব্যে সাঈদ খোকন বলেন, ‘সামান্য একটা হোল্ডিং ট্যাক্স। আপনারা এখানে যে দাবি তুলেছেন, আমার ভাইয়ের সঙ্গে আমি কথা বলেছি। আমাদের মাথা নিচু হয়েছে। মাত্র দেড় হাজার স্কয়ার ফিট ফ্ল্যাটের হোল্ডিং ট্যাক্স, ইট ইজ নাথিং। এটা আপনাদের অবশ্যই আমরা মওকুফের ঘোষণা দিচ্ছি।’

এ সময় দুঃস্থ মুক্তিযোদ্ধাদের জন্য একটি তহবিল গঠনেরও ঘোষণা দেন দুই মেয়র। এ ছাড়া ঢাকার প্রতিটি কবরস্থানে মুক্তিযোদ্ধাদের সমাহিত করার জন্য আলাদা জায়গা বরাদ্দ থাকবে বলেও জানান ঢাকার দুই মেয়র।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক বলেন, ‘মুক্তিযোদ্ধাদের জন্য আলাদা করে কবরস্থান থাকতেই হবে। যদি কোথাও কোনো এলাকায় কোনো অফিশিয়াল বলেন নেই, আমরা একটি টেলিফোনের দূরত্বে থাকি মাত্র। নিশ্চিন্তভাবে আপনাকে বলতে পারি, সমস্ত কবরস্থানে আপনাদের জন্য, আমাদের মুক্তিযোদ্ধাদের জন্য আলাদা করে কবরের জায়গা থাকবে।’

Comments

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here