SHARE
ভাল খবর , ভালখবর.কম , valokhobor .com, valo khobor
ভাল খবর , ভালখবর.কম , valokhobor .com, valo khobor

রবার্ট লিওয়ানোদোস্কির জোড়া গোলে শনিবার ইনগোলস্টাটকে ২-১ গোলে পরাজিত করে প্রথম দল হিসেবে টানা চতুর্থবারের মত জার্মান লীগের শিরোপা জয়ের কৃতিত্ব দেখিয়েছে বায়ার্ন মিউনিখ।
এর ফলে পেপ গার্দিওলার মেয়াদেরর তিন বছরেই বায়ার্ন বুন্দেসলিগার শিরোপা অর্জন করেছে। আগামী মৌসুমে পেপ মিউনিখ ছেড়ে ম্যানচেস্টার সিটিতে যোগ দিচ্ছেন। এই জয়ে ৩৩ ম্যাচে বায়ার্নের সংগ্রহ বেড়ে দাঁড়িয়েছে ৮৫। দ্বিতীয় স্থানে থাকা বরুসিয়া ডর্টমুন্ড ফ্র্যাংকফুর্টের বিপক্ষে ০-১ গোলে পরাজিত হওয়ায় বায়ার্নের সাথে পয়েন্টের ব্যবধান বেড়ে দাঁড়ায় আট। হাতে রয়েছে আর মাত্র একটি ম্যাচ। বরুসিয়ার ম্যাচের পরপরই বায়ার্নের শিরোপা নিশ্চিত হয়ে যায়।
ম্যাচ শেষে বায়ার্নের জার্মান ফরোয়ার্ড থমাস মুলার বলেছেন, আমরা একসাথে অসাধারণ খেলেছি। বুন্দেসলিগার আরেকটি শিরোপা জেতা সত্যিই অনেক বড় এক অর্জন। বিশেষ করে বুন্দেসলিগার ইতিহাসে বরুসিয়ার মত সেরা একটি দল যেখানে দ্বিতীয় স্থানে রয়েছে। পরপর চারটি শিরোপা অর্জণ সত্যিই বিশেষ কিছু। অনেক বড় বড় দল থাকা সত্তেও এটা আগে কখনই হয়নি।
চ্যাম্পিয়নস লীগের সেমিফাইনালে মাত্র চারদিন আগে এ্যাথলেটিকো মাদ্রিদের কাছে পরাজিত হয়ে বিদায় নিতে হয়েছে বায়ার্নকে। সে কারনেই হতাশ দলটির জন্য এই শিরোপাটা খুব জরুরী ছিল।
শনিবার এ্যাওয়ে ম্যাচে অডিও-স্পোর্ট পার্কে ১৫ মিনিটে স্পট কিক থেকে বায়ার্নকে এগিয়ে দেন পোলিশ তারকা লিওয়ানোদোস্কি। ৩২ মিনিটে জাবি আলোনসোর দারুন পাস থেকে লিগের ২৯তম গোল করেন লিওয়ান। ৪২ মিনিটে স্পট কিক থেকে ইনগোলস্টাটের পক্ষে এক গোল শোধ করেন মরিজ হার্টমান। কিন্তু সান্তনার সেই গোল শেষ পর্যন্ত বায়ার্নের শিরোপা জয় রুখতে পারেনি।
এদিকে রেলিগেশনের খড়ায় থাকা ফ্র্যাংকফুর্টের কাছে পরাজিত হয়ে ডর্টমুন্ড শুধুমাত্র বিস্ময় সৃষ্টি করেনি বরং ২০১৬ সালে প্রথম লীগ ম্যাচে পরাজয়ের তিক্ত স্বাদ পেয়েছে। ১৪ মিনিটে জাপানী মাকোতো হাসেবের ক্রস থেকে স্টিফেন আগিনের হেড দিয়ে স্বাগতিকদের এগিয়ে দেয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here