SHARE
গুগলের শীর্ষ বক্তা বাংলাদেশের রাখসান্দা
গুগলের শীর্ষ বক্তা বাংলাদেশের রাখসান্দা

পৃথিবীর সবচেয়ে বড় প্রযুক্তি সম্মেলন ‘গুগল আইও’। আর এই প্রযুক্তি সম্মেলন আয়োজন করে গুগল। বুধবার সান ফ্রান্সিসকোতে অনুষ্ঠিত গুগল আইও-এর ডেভলপার সামিটে বক্তব্য রাখেন জিডিজি ঢাকার ম্যানেজার এবং বাংলাদেশের উইমেন টেকমেকারস লিড রাখশান্দা।

গত ১৭ মে ডেভলপার সামিট দিয়ে শুরু হয়ে ১৮ থেকে ২০ মে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার মাউন্টেন ভিউয়ে হচ্ছে দশম বারের মতো গুগলের বার্ষিক এই সম্মেলন। অংশ নিচ্ছে গুগল প্ল্যাটফর্মে যুক্ত বিশ্বের শীর্ষ ডেভেলপার, ডিজিটাল এক্সপার্টস এবং প্রযুক্তি পেশাজীবীরা। এই সম্মেলনে ১০০টি দেশের ভোটে শীর্ষ বক্তা হিসাবে নির্বাচিত হয়েছেন বাংলাদেশের গুগল ওমেন টেকমেকারস গ্রুপের লিড গুগল ডেভলপার গ্রুপের অন্যতম ম্যানেজার রাখশান্দা রচ্খাম। ডেভলপার সামিটে প্রায় ৫০০ ডেভলপার গ্রুপ ম্যানেজার গুগল ডেভলপার রিলেশন টিমের সদস্যরা এবং গুগল ডেভলপার এক্সপার্টরা অংশ নেন। বাংলাদেশের চারজন অংশ নিচ্ছেন এই সম্মেলনে।

বক্তব্য রাখেন ডেভলপার রিলেশন টিমের গ্লোবাল ম্যানেজার আদ্রিয়ানা সেরানদোলো, সেলে গ্রে এবং সামি কিজিলবাস। ডেভেলপার সাকসেস স্টোরিসে উঠে আসে বাংলাদেশের নাম। বড় পর্দায় ভেসে ওঠে বাংলাদেশ টিমের ছবি। রাখশান্দা রচ্খাম হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় টেলিকমিউনিকেশনে স্নাতক ডিগ্রি অর্জন করেন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here