SHARE
গাভাস্কারের সেরা ৩ বোলারের তালিকায় মুস্তাফিজ
গাভাস্কারের সেরা ৩ বোলারের তালিকায় মুস্তাফিজ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের চলতি আসরে ব্যাটে-বলে দুর্দান্ত পারফরম্যান্স করে যাচ্ছেন তারকা ক্রিকেটাররা। আর আসরটির মধ্যপথে ভারতীয় কিংবদন্তি সুনিল গাভাস্কার আইপিএলের সেরা তিন ব্যাটসম্যান ও বোলার বাছাই করেছেন। যেখানে সেরা বোলারের তালিকায় জায়গা পেয়েছেন মুস্তাফিজুর রহমান।

আইপিএলের দল সানরাইজার্স হায়দ্রাবাদে খেলেন বাংলাদেশি পেসার মুস্তাফিজ। আর দলটির বর্তমান সাফল্যে পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন কাটার মাস্টার। ফলে বিশ্বের সেরা ব্যাটসম্যানরাও এখন সমীহ করছেন তাকে।

গাভাস্কারের সেরা ৩ বোলারের তালিকায় মুস্তাফিজুর জায়গা পেয়েছেন তিনে। যেখানে কলকাতা নাইট রাইডার্সের আন্দ্রে রাসেল ও মুম্বাই ইন্ডিয়ানসের মিচেল ম্যাকক্লেনাঘান রয়েছেন যথাক্রমে এক ও দুইয়ে। রাসেল ও ম্যাকক্লেনাঘান এখন পর্যন্ত ১০ ম্যাচে ১৪টি উইকেট পেয়েছেন। অন্যদিকে মুস্তাফিজ এক ম্যাচ কম খেলে ১৩টি উইকেট লাভ করেছেন।

এদিকে তালিকায় তিনে থাকলেও গাভাস্কার জানিয়েছেন, মুস্তাফিজ তার বোলিং ভ্যারিয়েশনের মাধ্যমে সবার নজর কেড়েছেন, ‘সে ১৪৫ গতিতে খুব সহজেই বল করতে পারে। তবে তার স্লোয়ার বলগুলো দুর্দান্ত। আর গুরুত্বপূর্ণ ব্যাপার হচ্ছে সে তার বোলিংয়ের অ্যাকশন ও রানআপ পরিবর্তন করে না। ফলে ব্যাটসম্যানদের জন্য তার বল খেলা খু্বই কঠিন হয়ে পড়ে।’

গাভাস্কারের তালিকায় আইপিএলের এবারের মৌসুমে সেরা ৩ ব্যাটসম্যানের মধ্যে শীর্ষে রয়েছেন রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহলি। তিনি এখন পর্যন্ত দুটি সেঞ্চুরি সহ সর্বোচ্চ ৫৪১ রান করেছেন। দ্বিতীয় অবস্থানে রয়েছেন মুস্তাফিজের দল হায়দ্রাবাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নার। তিনি দ্বিতীয় সর্বোচ্চ ৪৫৮ রান করেছেন।

তৃতীয় ব্যাটসম্যান হিসেবে এই তালিকাটিতে তিনজন এক সঙ্গে রয়েছেন। এরা হলেন কেকেআরের অধিনায়ক গৌতম গম্ভির, পুনের আজিঙ্কে রাহানে ও মুম্বাইয়ের রোহিত শর্মা।

Comments

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here