SHARE

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, উন্নয়নের রোল মডেল হিসেবে বাংলাদেশ এখন সারা বিশ্বের কাছে পরিচিতি পেয়েছে। আজ শনিবার ঝালকাঠির নলছিটি উপজেলা পরিষদ মিলনায়তনে ৩৮তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আমির হোসেন আমু বলেন, এশিয়ার উন্নয়নের  লক্ষ্যমাত্রার দিক থেকে এগিয়ে থাকার দেশগুলোর মধ্যে বাংলাদেশ জায়গা করে নিয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ রাষ্ট্র পরিচালনার জন্যই এগুলো সম্ভব হয়েছে।

সরকার ৬১টি অর্থনৈতিক জোন করে উন্নয়নের পরিকল্পনা হাতে নিয়েছে জানিয়ে শিল্পমন্ত্রী বলেন, অর্থনৈতিক জোনগুলাতে শিল্প কারখানা গড়ে উঠবে। দক্ষিণাঞ্চলে পায়রা বন্দকে ঘিরে যে সকল শিল্প কারখানা গড়ে উঠবে, তার জন্য কারিগরি শিক্ষায় শিক্ষিত লোকের প্রয়োজন। তাই সরকার কারিগরি শিক্ষার প্রতিও গুরুত্ব দিয়েছে।

নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আশ্রাফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান সরদার মো. শাহ আলম, নলছিটি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র তছলিম উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ইউনুস লস্কর, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আনোয়ারুল আজিম প্রমুখ।

অনুষ্ঠানে শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান, শিক্ষক ও শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন শিল্পমন্ত্রী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here